মরিয়ম নওয়াজের জন্য অবিশ্বাস্য নিরাপত্তা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ সোমবার পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন। তিনিই পঞ্জাবের প্রথম নারী মুখ্যমন্ত্রী। আর এই পদে বসতে না বসতেই আলোচনায় মরিয়মের নিরাপত্তা।

শপথ নিয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর চেয়ার বসতে না বসতেই পাল্টে গেছে মরিয়ম নওয়াজের নিরাপত্তা ব্যবস্থা। বলা হচ্ছে তার জন্য সে ধরনের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে, তা এক কথায় অবিশ্বাস হিসাবে উল্লেখ করছেন দেশটির নাগরিকরা। মরিয়মের নিরাপত্তার একটি ভিডিও প্রকাশ্যে আসতেই ভাইরাল।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেয়ার পর প্রথম অফিসে যাবার সময় মরিয়ম নওয়াজের গাড়ি বহর লাহোরের রাজপথ রীতিমতো দাপাচ্ছে। তার গাড়ির আগে পিছে কমপক্ষে একশ গাড়ির বহর। অবিশ্বাস্য নিরাপত্তায় অফিস ও বাসায় নেওয়া হচ্ছে মরিয়মকে।

লাহোরের যাতি ওমরাহ এলাকায় অবস্থিত শরীফ পরিবারের নিজস্ব বাসভবনে মোতায়েন করা হয়েছে বিশাল বহরের নিরাপত্তা কর্মী। দেয়া হয়েছে দুটি বুলেটপ্রুফ বিলাসবহুল গাড়িও, এক সঙ্গেই চলবে এই দুটো গাড়ি। তবে মরিয়ম কোনটা থাকবেন, সেটা জানা যাবে শুধুমাত্র যাত্রা শুরুর সময়ই।

পুলিশ সূত্র জানায়, মরিয়ম নওয়াজকে চারটি পুলিশ স্কোয়াড এবং একজন ট্রাফিক পুলিশের পাইলট এবং দুটি বুলেট প্রুফ গাড়িও দেওয়া হয়েছে। আইজি পাঞ্জাবের নির্দেশে নিরাপত্তা দেওয়া হয়েছে। অন্যদিকে বিশেষ নিরাপত্তা বাহিনীর বড় একটি দলও মরিয়ম নওয়াজের নিরাপত্তা বলয়ে রাখা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদ ও চারটি প্রাদেশিক পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ হয়। পাঞ্জাবে সবচেয়ে বেশি ১৩৮ আসনে জয় পেয়েছে পিএমএল-এন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ১১৪ আসন পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।

পরে সোমবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে নির্বাচিত হন মরিয়ম নওয়াজ। পাঞ্জাব পরিষদের স্পিকার মালিক আহমেদ জানান, ৩৭১ আসনের প্রাদেশিক পরিষদে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর প্রার্থী মরিয়ম মরিয়ম ২২০ জন এমপির ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

পাকিস্তানের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ দেশটির সবচেয়ে জনবহুল প্রদেশ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন। পিতার রাজনৈতিক উত্তরাধিকারী মরিয়ম পাঞ্জাবের প্রথম নারী মুখ্যমন্ত্রী। তার চাচা শাহবাজ শরীফ আবারও প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।

একাত্তর টিভি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − nine =