মাচো নায়ক হৃতিকের আজ জন্মদিন

বাবা রাকেশ রোশনের পরিচালনায় ‘কহো না প্যায়ার হ্যায়’ ছবি দিয়ে অভিনয় জগতে তার আত্মপ্রকাশ। আর সেই ছবিই বক্স অফিসে ঝড় তুলে তাক লাগিয়েছিল সকলকে। বলিউড পেল নতুন তারকা, দর্শক পেলেন নতুন নায়ক।আজ হৃতিক রোশনের জন্মদিন।

রাতারাতি আকাশ ছুঁয়ে ফেলে  হৃতিকের জনপ্রিয়তা। আসতে থাকে একের পর এক ছবির প্রস্তাব।  ‘কাভি খুশি কাভি গম’-এ একসঙ্গে অভিনয় করেছিলেন শাহরুখ এবং হৃতিক। অভিনয় জগতে তখন প্রথম জনের বয়স প্রায় এক দশক। দ্বিতীয় জনের এক বছর। করন জোহর পরিচালিত এই ছবিতে দুই ভাইয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন তারা।  পরিবারের গল্প নিয়ে ছবি। সেটে একাধিক তাবড় তারকার ভিড়। কিন্তু কাজ বাদে বাকি সময় একা থাকতেন হৃতিক। গুটিয়ে রাখতেন নিজেকে।

পর্দায় অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন তার মা-বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন। কিন্তু বাস্তবে হৃতিকের সঙ্গে খুব বেশি কথা বলতেন না তারা। শাহরুখ খানও দূরত্ব বজায় রাখতেন হৃতিকের থেকে। সেই সময় তার সঙ্গে হৃতিককে তুলনা শুরু করেছিল সংবাদমাধ্যম। চারদিকে তা নিয়ে চর্চাও কম হয়নি। অনেকেই বলেছিলেন, শাহরুখকে ছাপিয়ে যাবেন হৃতিক। বলিউডে নাকি একাধিপত্য থাকবে ‘কহো না প্যায়ার’-এর নায়কের। এত বছর ইন্ডাস্ট্রিতে কাটিয়ে নতুন নায়কের সঙ্গে নিজের এই তুলনা মেনে নিতে পারেননি শাহরুখ। তাই পেশাগত সম্পর্ক ছাপিয়ে বন্ধু করে নিতে পারেননি হৃতিককে।

শাহরুখের জন্য কাজলও দূরত্ব বজায় রেখেছিলেন হৃতিকের সঙ্গে। পরিচালক কর্ন জোহর তার আত্মজীবনী ‘অ্যান আনসুটেবল বয়’-এ ‘কাভি খুশি কাভি গম’-এর অভিজ্ঞতা লিখতে গিয়ে এই ঘটনার কথা উল্লেখ করেছেন। এর পর কেটেছে বহু বছর। সময়ের সঙ্গে সহকর্মী থেকে বন্ধু হয়েছেন তারা। এমনকি শাহরুখের ‘ডন ২’ ছবিতে ক্যামিও করেছিলেন হৃতিক।

আনন্দবাজার

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × five =