মিম বলিউডের অফারে না বললেন

ঈদের আগে বিদ্যা সিনহা মিমের কাছে যে ইমেল আসে তাতে ‘খুফিয়া’ নামে বলিউডের একটি সিনেমায় অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। ছবির পরিচালক বিশাল ভরদ্বাজ। ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’, ‘হায়দার’, ‘ওমকারা’র মতো হিট ছবি এর আগে দর্শকদের উপহার দিয়েছেন বিশাল। কাস্টিং ডিরেক্টর সোফিয়া খানের সঙ্গে ছবির গল্প নিয়ে কথা বলার সময়তেই মিম জানতে পারেন সেটি একটি রাজনৈতিক প্রেক্ষাপটের ছবি।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে মিম জানিয়েছেন, ‘আমার চরিত্রটি সম্পর্কে তখন তিনি বিস্তারিত জানান। গল্প পড়ার পর দেখি, বাংলাদেশকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। বাংলাদেশের রাজনীতি এবং আরও কিছু বিষয়ে সঠিকভাবে না জেনে গল্পটি লেখা হয়েছে। সবকিছু ভেবে মনে হয়েছে, এই ধরনের ভুল উপস্থাপনার সঙ্গে আমার যুক্ত হওয়াটা ঠিক হবে না। আমার পরিচিত কয়েকজনের সঙ্গেও বিষয়টি নিয়ে কথা বলি। তারাও একই মত দেন। এরপর বিনয়ের সঙ্গে আমি তাদের না করে দেই।’

বলিউডে কাজ করার শতভাগ ইচ্ছে আছে মিমের। জানিয়েছেন, ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পেত। এমনকী, বিশাল ভরদ্বাজের পরবর্তী কোনও ছবিতে যদি তাকে সুযোগ দেওয়া হয় কখনও, তিনি রাজি হয়ে যাবেন। তবে এবার হল না। মনে একটা খারাপ লাগা তো আছেই, তবে নিরাশ হচ্ছেন না।

হিন্দুস্তান টাইমস্‌

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × 1 =