‘মুজিব আমার পিতা’ সেপ্টিমিয়াস উৎসবে মনোনয়ন পেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই অবলম্বনে নির্মিত অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’ নেদারল্যান্ডসের সেপ্টিমিয়াস উৎসবে মনোনয়ন পেয়েছে। এ উৎসবের ‘বেস্ট অ্যানিমেশন’ বিভাগে সিনেমাটি মনোনয়ন পেয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান প্রোলেন্সার স্টুডিও।৬-৭ জুন আমস্টারডামের রয়েল থিয়েটার ইনস্টিটিউটে বসবে এবারে আসর। সমাপনী দিনে পুরস্কার বিতরণ করা হবে।

চলচ্চিত্রটির পৃষ্ঠপোষকতা করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, গবেষণা সমন্বয় করেছেন তন্ময় আহমেদ ও পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা।সোহেল বলেন, “আমরা যখন ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্রটির সেন্সর ছাড়পত্র পাই, জানতে পারি এই প্রথম দেশের কোনো পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র সেন্সর ছাড়পত্র পেল। আর প্রথম চলচ্চিত্রটিই প্রতিদ্বন্দ্বিতা করছে বিশ্বের শীর্ষস্থানীয় অ্যানিমেশন চলচ্চিত্র উৎসবগুলোতে। এটা আমার জন্য যেমন গর্বের, তেমনি দেশের চলচ্চিত্র অঙ্গনের জন্যও।”

জুনাইদ আহমেদ পলক বলেন, “মুজিববর্ষকে সামনে রেখে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর অ্যানিমেশন চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছিলাম। উদ্দেশ্য ছিল, নতুন প্রজন্মের কাছে তাদের প্রিয় মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শকে তুলে ধরা। পাশাপাশি আমাদের ভাবনায় ছিল এর মাধ্যমে দেশের অ্যানিমেশন শিল্পকে উৎসাহিত করা। বাংলাদেশকে বৈশ্বিক অ্যানিমেশন বাজারে একটি নতুন হাব হিসেবে উপস্থাপন করতে চাই আমরা।”

সেপ্টিমিয়াস উৎসবে এবার অংশ নেবেন অস্কারজয়ী নির্মাতা ও চিত্রনাট্যকার কেভিন উইলমট, নির্মাতা জুকো নোদাদা, অভিনেত্রী নাতাশা তাহেন ও এনকোবাইল খোমালে, নেদারল্যান্ডস ফিল্ম ফান্ডের পরিচালক বেরো বেয়ার এবং ডাচ প্রযোজক এলস ভেন্ডেভর্স্ট, জেলানি আইজ্যাকস, রেনে গুসেনস, অ্যানামিক ভ্যান গর্প ও রে ব্লিংকার।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 − ten =