রাজশাহীর প্রবীণ সাংবাদিক ডা. বুলবুল আর নেই

দৈনিক সমকালের রাজশাহী ব্যুরো অফিসের প্রথম ব্যুরো প্রধান প্রবীণ সাংবাদিক ডা. মোজাহার হোসেন বুলবুল (বুলবুল হোসেন) মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।বুধবার (৯ ফেব্রুয়ারি) ভোরে তিনি রাজধানী ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ক্যানসার আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।

তিনি দৈনিক যুগান্তর,  দৈনিক সমকাল এবং পরবর্তীতে যায়যায়দিনের রাজশাহী ব্যুরো অফিসের প্রথম ব্যুরো প্রধান ছিলেন। একই সময়ে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক হিসেবেও কর্মরত ছিলেন।

বুলবুল হোসেনের ভাগ্নে পাখি গবেষক ও পর্যটক অনু তারেক জানান, বুধবার ভোরে তিনি ঢাকায় মারা যান। ক্যান্সার আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। মৃত্যুর আগে তিনি রাজধানী সেন্ট্রাল হাসপাতালের ডেপুটি ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। তার আগে সিভিল সার্জন হিসেবে নওগাঁ এবং চাঁপাইনবাবগঞ্জে দায়িত্ব পালন করেন। এরও আগে ডাক্তার হিসেবে রাজশাহী মেডিকেল কলেজ এবং নওগাঁর বিভিন্ন জায়গায় কর্মরত ছিলেন তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকার গ্রিনরোডের সেন্ট্রাল হাসপাতালে সকাল ১০টায় প্রথম এবং বাদ আসর রাজশাহীর উপশহরের নূর মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে রাজশাহীর হেতেমখা গোরস্থানে তাকে সমাহিত করা হবে।

নবম শ্রেণিতে পড়া অবস্থায় তিনি সাংবাদিক হিসেবে রাজশাহীর দৈনিক বার্তায় যোগদান করেন। পরবর্তীতে তিনি দৈনিক যুগান্তর, সমকাল ও যায়যায়দিনের রাজশাহী ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনিই রাজশাহীতে (যুগান্তরের) প্রথম ব্যুরো অফিস নিয়ে আসেন। রাজশাহীর সাংবাদিকতার মান মর্যাদা উন্নয়নে তার অবদান অনেক।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen + ten =