সানি লিওনের বাংলাদেশ সফর অনুমতি বাতিল

বলিউড অভিনেত্রী সানি লিওনকে বাংলাদেশে আসার অনুমতি দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে না আসতে দেয়ার বিষয়টি জানানো হয়েছে।

এর আগে ২০১৫ সালে একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য সানি লিওনের বাংলাদেশে আসার পরিকল্পনা ছিল। সেসময় দেশের ইসলামিক সংগঠনগুলোর বাধার মুখে সেটি বাতিল করতে হয়েছে।

ভারতের সংবাদমাধ্যম ও বাংলাদেশের একটি অনলাইন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, গত ২ মার্চ সানি লিওনের পাশাপাশি আরও ১০ জন ভারতীয় শিল্পী-কলাকুশলীকে বাংলাদেশে আসার অনুমতি প্রদান করে তথ্য মন্ত্রণালয়। সেখানে উল্লেখ করা হয়, শামীম আহমেদ রনির পরিচালনায় ‘সোলজার’ নামের একটি সিনেমার শুটিংয়ে অংশ নেবেন তারা। ওই অনুমতিপত্রে সানি লিওনির আসল নাম অর্থাৎ করণজিৎ কৌর ওয়েভারসহ তাকে যুক্তরাষ্ট্রের নাগরিক উল্লেখ করা হয়। অনুমতি পাওয়া ১১ জন ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে এসে নির্দিষ্ট শর্ত মেনে শুটিং করতে পারবেন।

জানা যায়, বুধবার (৯ মার্চ) প্রকাশিত আরেক প্রজ্ঞাপনে দেখা গেল, সেই অনুমতি বাতিল করা হয়েছে। তবে ভারতীয় শিল্পীদের নয়, কেবল সানি লিওনের নামটিই বাতিল করেছে মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে সাক্ষর করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম।

‘সোলজার’ সিনেমাটি প্রযোজনা করছে মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট। এটি শাপলা মিডিয়ারই অংশ। প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান গণমাধ্যমকে জানিয়েছেন, সিনেমাটি তারা করছেন না। অন্যদিকে পরিচালক শামীম আহমেদ রনি দাবি করেছেন, এ বছরের শেষ দিকে সিনেমাটির কাজ করবেন তারা।

 দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − 3 =