হাই‌কো‌র্টের আ‌দে‌শে জায়েদ খানের পদ বহাল

 

হাই‌কো‌র্টের আ‌দে‌শে চল‌চ্চিত্র শিল্পী স‌মি‌তির সাধারণ সম্পাদক হিসা‌বে জা‌য়েদ খান পুরনর্বহাল। জা‌য়ে‌দের এক আ‌বেদনের প্রে‌ক্ষি‌তে আ‌পিল বো‌র্ডের রায় অ‌বৈধ ব‌লে ঘোষণা ক‌রে‌ছে হাই‌কোর্ট।

আপিল বোর্ডের প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেছেন জায়েদ খান। সোমবার জায়েদের আইনজীবী নাহিদ সুলতানা যুথি তার পক্ষে আবেদনটি করেন। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করে জায়েদ খানের পদ বহালের নির্দেশ দেয় ও আপিল বোর্ডের রায়কে অবৈধ ঘোষণা করা হয়।

জায়েদ খান বলেন, ‘হাইকোর্টের রায়ে ন্যায় বিচার পেয়েছি। সোহান সাহেবরা অবৈধভাবে আমার বিরুদ্ধে রায় দিয়েছিলেন। হাইকোর্ট সেটা অবৈধ ঘোষণা করেছে।’

গত ৫ ফেব্রুয়ারি শনিবার, সন্ধ্যায় চিত্রনায়িকা নিপুণের অভিযোগ আমলে নিয়ে নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান জায়েদের প্রার্থিতা বাতিল করেন ও নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এর প্রাথমিক ফলাফলে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন, এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগটি তোলেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নায়িকা নিপুণ। নির্বাচনে ‘ভোট কেনার’ অভিযোগ তুলে নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের প্রার্থিতা বাতিলের আবেদন করেছিলেন পরাজিত প্রার্থী নিপুণ আক্তার। এই পদে পুনরায় ভোটের দাবিও তুলেছিলেন তিনি।

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 − 9 =