৭ বছর পর বলিউডে আতিফ

পাকিস্তানি গায়ক হলেও আতিফ আসলাম ভারতে ব্যাপক জনপ্রিয়। বলিউডের সিনেমায় তাঁর কণ্ঠে অনেক গান সুপারহিট হয়েছে। ২০১৬ সালের উরি হামলার পর ভারতে নিষিদ্ধ করা হয় পাকিস্তানি শিল্পীদের। এরপর বলিউডে আতিফ আসলামের আর কোনো গান পাওয়া যায়নি। দীর্ঘ ৭ বছর পর আবারও তিনি বলিউডে ফিরছেন। টাইমস অব ইন্ডিয়া গতকাল জানিয়েছে, অমিত কেশরিয়া পরিচালিত ‘লাভ স্টোরি অব নাইনটিজ’ সিনেমায় একটি গানে কণ্ঠ দিয়েছেন আতিফ।

সিনেমার প্রধান চরিত্রে দেখা যাবে অধ্যয়ন সুমন ও দিভিতা রায়কে। সিনেমাটির প্রযোজক-পরিবেশক হরেশ সাঙ্গানি ও ধর্মেশ সাঙ্গানি এক বিবৃতিতে জানিয়েছেন, এটা খুবই আনন্দের খবর যে আতিফ আসলাম ৭-৮ বছর পর বলিউডে ফিরছেন। আমাদের সিনেমা দিয়েই তাঁর এ প্রত্যাবর্তন হচ্ছে। লাভ স্টোরি অব নাইনটিজ সিনেমার প্রথম গানটি গাইলেন তিনি। এ খবর জানার পর থেকে আতিফের ভক্তরা যে ভীষণ খুশি, তা বলার অপেক্ষা রাখে না। তাঁরা জানিয়েছেন, লাভ স্টোরি অব নাইনটিজ সিনেমায় যে গানে আতিফ আসলাম কণ্ঠ দিয়েছেন, সেটি একটি রোমান্টিক গান। প্রযোজকদের আশা, আতিফের এই নতুন গান এ বছর বলিউডের অন্যতম হিট গান হবে।

পাকিস্তানের পাঞ্জাবের ওয়াজিরাবাদে জন্ম নেওয়া আতিফ ক্যারিয়ার শুরু করেন ২০০৩ সালে, ‘জাল’ ব্যান্ডের মাধ্যমে। মূলত উর্দু ভাষায় গাইলেও তিনি হিন্দি, পাঞ্জাবি, বাংলা, পশতুসহ অনেক ভাষায় নিজের দক্ষতা প্রকাশ করেছেন। ‘বল’ নামের একটি সিনেমায় অভিনয়ও করেছেন আতিফ। ‘জেহের’ সিনেমার ‘ওহ লামহে ওহ বাতে’ গান দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর ‘পেহলি নাজার ম্যায়’, ‘বেখুদা তুমহি হো’, ‘তু জানে না’, ‘ম্যায় রং শরবতো কা’, ‘দিল দিয়া গাল্লা’সহ হিন্দি সিনেমায় প্রায় ৮০টি গানে কণ্ঠ দিয়েছেন আতিফ আসলাম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 + 3 =