চঞ্চলের আয়নাবাজি, শাহরুখের ডাঙ্কি নেটফ্লিক্সে

ভালোবাসা দিবসে ওটিটি প্লাটফর্মে বেশকিছু কাজ রিলিজ হয়েছে। আলোচনায় এসেছে বেশকিছু ওয়েব সিরিজ। সিনেমা হলের পর্দা মাতিয়ে ওটিটিতে মুক্তি পেয়েছে বেশকিছু সিনেমা। খবরাখবর জানাচ্ছেন সীমান্ত।

আয়নাবাজি – হইচই

অবশেষে ওটিটিতে মুক্তি পেল অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত সিনেমা ‘আয়নাবাজি’। ৮ ফেব্রুয়ারি সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে। চঞ্চল চৌধুরী অভিনীত চলচ্চিত্রটি ২০১৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায়, যা দর্শক ও সমালোচক মহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়। চঞ্চল চৌধুরী তার অসাধারণ অভিব্যক্তি ও বহুমুখী চরিত্রে অভিনয় করে মুগ্ধ করেছিলেন দর্শকদের। সিনেমাটি ৭টি শাখায় বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছিল।

ডাঙ্কি – নেটফ্লিক্স

বক্স অফিসে সাফল্যের পর যারা এখনও শাহরুখ খানের ‘ডাঙ্কি’ সিনেমা দেখেননি তাদের জন্য সুখবর আসে ভালোবাসা দিবসের দিন। ভালোবাসার দিনে দর্শকদের উপহার হিসেবে ওটিটি-তে রিলিজ পায় রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’ সিনেমা। ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্স এ দেখা যাচ্ছে সিনেমাটি। কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশে প্রবেশের জন্য ভারতীয়রা প্রায়শই অবৈধ পথ ব্যবহার করে যা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

লাভ স্টোরিজ – বঙ্গ বিডি

ভালোবাসা দিবস উপলক্ষ্যে ওটিটি প্লাটফর্ম বঙ্গ বিডি চারটি গল্প নিয়ে নির্মাণ করেছে ‘লাভ স্টোরিজ’ নামে অ্যানথোলজি সিনেমা। ভালোবাসা দিবস উপলক্ষ্যে মুক্তি পাওয়া এই অ্যানথোলজি সিনেমা নির্মাণ করেছেন চার নির্মাতা – গিয়াস উদ্দিন সেলিম, মিজানুর রহমান আরিয়ান, ভিকি জাহেদ ও কাজল আরেফিন অমি। গিয়াস উদ্দিন সেলিমের ‘গাঁইয়া’য় অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি ও খায়রুল বাসার। মিজানুর রহমান আরিয়ানের ‘বুকিং’-এ আছেন পরীমনি ও এ বি এম সুমন। কাজল আরেফিন অমির ‘দুঃখিত’-তে আছেন জিয়াউল হক পলাশ ও পারসা ইভানা। ভিকি জাহেদের ‘এক্সটা’য় জুটি বেঁধেছেন নিলয় আলমগীর ও সাবিলা নূর।

কাছের মানুষ দূরে থুইয়া – চরকি

লং ডিসট্যান্স সম্পর্কের কারণে মাঝেমধ্যে তৈরি হয় অনিশ্চয়তা, সন্দেহ ও ক্ষোভ। এ রকম সম্পর্কের গল্প নিয়ে শিহাব শাহীন নির্মাণ করেছেন ‘কাছের মানুষ দূরে থুইয়া’ ওয়েব ফিল্ম। দুই ঘণ্টা দৈর্ঘ্যরে ওয়েব ফিল্মটি  মুক্তি পেয়েছে ২২ ফেব্রুয়ারি। ‘মিনিস্ট্রি অব লাভ’  প্রজেক্টের দ্বিতীয় গল্প এটি। ওয়েব ফিল্মে অভিনয় করার মাধ্যমে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন তাসনিয়া ফারিণ ও প্রীতম হাসান।

মেসি ওয়ার্ল্ড কাপ: দ্য রাইজ অব আ লিজেন্ড – অ্যাপল টিভি

২০২২ সালে কাতার বিশ্বকাপে আসে সেই কাক্সিক্ষত মুহূর্ত। প্রথমবার বিশ্বকাপ জেতেন লিওনেল মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপ জয় নিয়ে এই তথ্যচিত্র মুক্তি পেয়েছে ২১ ফেব্রুয়ারি। তথ্যচিত্রটিতে যেমন আছে খেলোয়াড় থেকে ভক্ত-সমর্থকদের সাক্ষাৎকার, তেমনি আছে বিশেষজ্ঞদের বিশ্লেষণও। সিরিজটি পরিচালনা করেছেন হুয়ান বালডানা ও ড্যানিয়েল রোজেনফিল্ড। প্রথম সিজনে চারটি পর্ব মুক্তি পেয়েছে। কাতার ও আর্জেন্টিনা শহরে শুটিং হয়েছে এই ডকুমেন্টারিটির। অ্যাপল টিভি প্লাসে মেসি ভক্তরা দেখছেন তথ্যচিত্রটি।

অমীমাংসিত – আইস্ক্রিন

নির্মাতা রায়হান রাফি ‘অমীমাংসিত’ শিরোনামে ওয়েব ফিল্ম নির্মাণ করেছেন। প্রথমবারের মতো একসঙ্গে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও তানজিকা আমিন। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ওয়েব ফিল্মটি। এটির চিত্রনাট্য লিখেছেন মেহেদী হাসান মুন ও সাইদুজ্জামান আহাদ। গুঞ্জন শোনা গিয়েছে ‘অমীমাংসিত’ সিনেমাটির গল্প আলোচিত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ড ঘিরে। আইস্ক্রিনে দেখলে এর উত্তর জানবেন দর্শক।

রক্তবীজ – হইচই

২০২৩ সালের দুর্গাপূজায় নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালনায় নির্মিত হয়েছিল ‘রক্তবীজ’ সিনেমা। জিনিয়া সেন এবং শর্বরী ঘোষাল যথাক্রমে চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন। প্রধান চরিত্রে ছিলেন আবীর চট্টোপাধ্যায় ও মিমি চক্রবর্তী। এই ছবির মাধ্যমে ভিক্টর বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরেছেন। থ্রিলার ঘরানার সিনেমাটি বেশ ব্যবসা করেছিল মুক্তির পর। ওটিটি প্লাটফর্ম হইচই-এ ১৮ ফেব্রুয়ারি মুক্তি পায় সিনেমাটি।

লেখাটির পিডিএফ দেখতে চাইলে ক্লিক করুন: ওটিটি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × five =