চঞ্চলের কণ্ঠে হাশিমের গান

অভিনয়ের পাশাপাশি গানটাও ভালো করেন চঞ্চল চৌধুরী। তাঁর কণ্ঠে বেশ কিছু মৌলিক ও কাভার গান শ্রোতাপ্রিয় হয়েছে। সিনেমাতেও প্লেব্যাক করেছেন চঞ্চল। এবার এই অভিনেতা গাইলেন হাশিম মাহমুদের গান। ‘সাদা সাদা কালা কালা’ গানের গীতিকার হাশিম মাহমুদের লেখা ও সুর করা ‘বাজি’ শিরোনামের গানটি রেকর্ড করে নিজের ফেসবুক পেজে প্রকাশ করেছেন চঞ্চল চৌধুরী।

‘গঙ্গা যদি যাইতে পারি, তোমায় আমি পাইতে পারি, ভ্রমর কালো নদী/ তরি যদি বাইতে পারি, সাদা পাল উড়াইতে পারি, ভ্রমর কালো নদী’—এমন কথার গানটি এর আগেও কয়েকজন শিল্পী গেয়েছেন। চঞ্চলের কণ্ঠের গানটি নতুন করে সংগীতায়োজন করেছেন বিনোদ রায়। ভিডিও ধারণ করেছেন তাহসিন।

বাজী গানের র‍েকর্ডিংয়ের গল্প জানিয়ে ফেসবুকে চঞ্চল লেখেন, ‘অনেক দিন আগে বিনোদের (সংগীত পরিচালক) স্টুডিওতে একটা অনুষ্ঠানের রিহার্সাল করতে গিয়ে হাশিম মাহমুদের এই গানটি পূর্ব প্রস্তুতি ছাড়াই রেকর্ড করেছিলাম। এরপর ভিডিও বানিয়ে রেখে দিয়েছিলাম। আজ (১২ মার্চ) সবার জন্য পোস্ট করলাম গানটি।’

এর আগেও হাশিম মাহমুদের গান গাইতে দেখা গেছে চঞ্চলকে। ‘হাওয়া’ সিনেমার প্রচারে বিভিন্ন অনুষ্ঠানেও সাদা সাদা কালা কালা গানটি গেয়েছিলেন চঞ্চল। হাশিম মাহমুদের লেখা ‘কথা কইও না’ গানটিও ফেসবুকে খালি গলায় গাইতে শোনা গেছে অভিনেতাকে। হাশিম মাহমুদকে নিয়ে অভিনেতার ভাষ্য, হাশিম মাহমুদের গান ছড়িয়ে পড়ুক সবার প্রাণে। ‘সাদা সাদা কালা কালা’ কিংবা ‘ফুল ফুটেছে গন্ধে সারা মন’ এসব গানের স্রষ্টা তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × five =