চণ্ডীগড়ের উৎসবে ফারুকীর নতুন সিনেমা

ভারতের চণ্ডীগড়ে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সিনেভেসটার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল নামের উৎসবটি শুরু হচ্ছে ২৭ মার্চ থেকে, চলবে ৩১ মার্চ পর্যন্ত। চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি এ উৎসবের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে থাকছে মার্কেট বিভাগ। এতে নির্বাচিত হয়েছে ২০টি প্রজেক্ট। যার একটি বাংলাদেশের নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর। ভ্যারাইটি জানিয়েছে, ‘টু হেল উইথ লাভ’ নামের সিনেমাটি ফারুকী তৈরি করবেন হিন্দি ও ইংরেজি ভাষায়।

সিনেমাটি নিয়ে জানতে চাইলে হোয়াটস অ্যাপে ফারুকী পাঠিয়েছেন ছোট্ট উত্তর, ‘এটি আমার নতুন সিনেমা’। টু হেল উইথ লাভে ফারুকী তুলে আনছেন এমন এক প্রেমের সম্পর্ক, যা সাধারণত সমাজ মেনে নেয় না। ঘটনার কেন্দ্রে রয়েছে সাহির, দিশা ও থিও নামের তিন চরিত্র। সাহির ভালোবাসে দিশাকে। অন্যদিকে দিশা ভালোবাসে থিওকে। সাহিরের এই তীব্র ভালোবাসা এবং দিশার জটিল আবেগ তাদেরকে বাধ্য করে সম্পর্কের পুরোনো ধারণা থেকে বেরিয়ে আসতে।

ফারুকীর টু হেল উইথ লাভ ছাড়াও এ উৎসবের মার্কেটে জায়গা পেয়েছে অলঙ্কারা শ্রীবাস্তবের ‘গার্লস অব অরলেম’, গুরবিন্দর সিংয়ের ‘দ্য ট্রায়াল’, ভাস্কর হাজারিকার ‘জ্যাক’, অনুরাগ সিংয়ের ‘এনকাউন্টার’, আতিকা চৌহানের ‘হাস্কি’, বৌদ্ধায়ন মুখোপাধ্যায়ের ‘দ্য বুককিপারস ওয়াইফ’সহ ১৭টি সিনেমা ও ৩টি সিরিজ।

সিনেভেসটার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের উপদেষ্টা বোর্ডে রানা দগ্গুবতি, জেরোম পাইলার্ডসহ ছয়জনের তালিকায় আছেন বাংলাদেশের নির্মাতা নুহাশ হুমায়ূন।

জানা গেছে, মোস্তফা সরয়ার ফারুকীর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমাটি দেখানো হবে এ উৎসবে। সিনেমায় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নিজেও অভিনয় করেছেন। আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, শরাফ আহমেদ জীবন, ডিপজলসহ অনেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + twenty =