পপ তারকা মাইকেল জ্যাকসনের টুপি নিলামে

মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক’ নাচের সময় তিনি যে কালো টুপি পরেছিলেন সেটি নিলামে উঠতে যাচ্ছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, আগামী ২৬ সেপ্টেম্বর প্যারিসের হোটেল ড্রুয়োটে নিলামের জন্য উঠানো হবে মাইকেল জ্যাকসনের টুপিটি। সেখানে ৬০ হাজার থেকে ১ লাখ ইউরোতে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০ লাখ ৮৬ হাজার থেকে ১ কোটি ১৮ লাখ টাকা) এটি সংগ্রহ করা যেতে পারে।

১৯৮৩ সালে মোটাউন কনসার্টে ‘বিলি জিন’ গানটি পরিবেশনের সময় ওই টুপিটি পরেছিলেন পপ সুপারস্টার। কনসার্টটি টেলিভিশনে সম্প্রচার করা হয়েছিল। জ্যাকসন তখন খ্যাতির চূড়ায়। কনসার্টে ‘বিলি জিন’ গানটি পরিবেশনের একপর্যায়ে ‘মুনওয়াক’ নাচ শুরু করেন জ্যাকসন। ওই নাচেই টুপিটি পরেছিলেন তিনি।

এই নিলামের আয়োজক আর্টপেজেস ও লেমন অকশন। মাইকেল জ্যাকসনের টুপি ছাড়াও মার্কিন সংগীতশিল্পী টি বোন ওয়াকারের গিটার, ব্রিটিশ সংগীতশিল্পী মার্টিন গোরের স্যুট ও মার্কিন সংগীতশিল্পী ম্যাডোনার একটি স্বর্ণপদকও তোলা হবে নিলামে। এই নিলামে সংগীত জগতের প্রায় ২০০ স্মারক তোলা হবে।

পপসম্রাট মাইকেল জ্যাকসন মারা গেছেন ১৪ বছর হয়ে গেল। তিনি শুধু গান-গাওয়া তারকা ছিলেন না; তিনি ছিলেন একাধারে গীতিকার, নৃত্যশিল্পী ও অভিনেতা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + five =