সাদিয়া ইসলাম মৌ-এর জন্মদিন আজ

এ প্রজন্মের অনেক মডেল-অভিনেত্রীর কাছে আইকন সাদিয়া ইসলাম মৌ। বাংলাদেশের ‘সুপার মডেল’ পরিচিত পাওয়া এই তারকার আজ জন্মদিন। ১৯৭৬ সালের  ২১ জুন জন্মগ্রহণ করেন তিনি।

মৌ নব্বই দশক থেকে ২০০০ পরবর্তী সময়ে ছিলেন জনপ্রিয়তার শীর্ষে। মডেলিং জগতে নিজেকে অনন্যা হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। এখনো পর্যন্ত নারী মডেলদের মধ্যে তাকে কেউ ছাড়িয়ে যেতে পারেননি। সেই সঙ্গে এ দেশের অন্যতম জনপ্রিয় একজন নৃত্যশিল্পীও তিনি।

নাটকে কাজ করেন একদম বেছে বেছে। কেবলমাত্র বিশেষ দিবসের দুয়েকটি নাটক কিংবা টেলিফিল্মে অভিনয় করেন তিনি। তবে বিভিন্ন উৎসব উপলক্ষে বেশ কিছু অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করতে দেখা যায় তাকে।

সাদিয়া ইসলাম মৌ তার ক্যারিয়ার শুরু করেন ১৯৮৯ সালে। অল্প সময়েই তিনি নিজেকে জনপ্রিয়তার সারিতে নিয়ে আসেন। ২০০০-এর দশকে তিনি তুমুল জনপ্রিয় হয়ে ওঠেন। দেশের শীর্ষস্থানীয় বিভিন্ন ব্র্যান্ডের বিজ্ঞাপনে কাজ করেন তিনি।

বর্তমানে পেশাগতভাবে বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের (বাফা) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। ব্যক্তি জীবনে নন্দিত অভিনেতা জাহিদ হাসানের স্ত্রী মৌ। পুষ্পিতা ও পূর্ণ নামে তাদের দুই সন্তান রয়েছে।

মডেলিংয়ের পাশাপাশি মৌ কাজ করেন নাটকেও। তার অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে- ‘চিত্রাঙ্গদা’, ‘শ্যামা’, ‘মায়ার খেলা’, ‘চণ্ডালিকা’ ও ‘নকশীকাঁথার মাঠ’ ইত্যাদি। এছাড়াও তিনি অভিনয় করেছেন ‘অল দ্য বেস্ট’, ‘বদনাম’, ‘মনে পড়ে রুবি রায়’, ‘নীল আকাশ প্রেম বিষ’ ইত্যাদি টিভি নাটকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − seven =