মোজাম্মেল বাবু, স্থপতি মুস্তাফা খালিদ পলাশ ও সৈয়দ ইশতিয়াক রেজার জন্মদিন আজ

মোজাম্মেল বাবুর জন্মদিন আজ

একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক, এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি মোজাম্মেল বাবুর জন্মদিন আজ। তিনি বুয়েটে পড়াশোনা করেছেন। সেসময়ে ছাত্র রাজনীতিতে সংশ্লিষ্ট ছিলেন। বুয়েটে পড়াকালীন সাপ্তাহিক পূর্বাভাষ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে বিভিন্ন পত্রিকায় কলাম লিখে এবং টেলিভিশনে টক শো অংশগ্রহণ করেন। বেসরকারি টিভি চ্যানেল সত্ত্বাধিকারীদের সংগঠন এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স-এটকো’তে মোজাম্মেল বাবু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

মুস্তাফা খালিদ পলাশের আজ জন্মদিন

দেশের অগ্রগণ্য স্থপতি, চিত্রশিল্পী এবং সংগীতশিল্পী মুস্তাফা খালিদ পলাশের জন্মদিন আজ। মুস্তাফা খালিদ পলাশ ডেলভিসটা ফাউন্ডেশনের সহ-প্রতিষ্ঠাতা এবং ভিসতারা আর্কিটেক্টসের প্রধান স্থপতি ও ব্যবস্থাপনা পরিচালক। একই সঙ্গে তিনি স্থাপত্য বিষয়ক পত্রিকা ‘ডট’ এর সম্পাদক।

মুস্তাফা খালিদ পলাশের কাজ একবিংশ শতাব্দীর আবহযুক্ত এবং নিরীক্ষাধর্মী। স্থাপত্যের প্রায়োগিক ক্ষেত্রে তার অভিনব এবং অনন্য কাজ তাকে বাংলাদেশের স্থাপত্যে একক বৈশিষ্ট্যময় ব্যক্তিত্বতে আসীন করেছে। ১৯৯৮ সালে তিনি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা পেশায় অব্যাহতি দেন এবং একই বছরে ভিস্তারা আর্কিটেক্ট প্রতিষ্ঠা করেন। কাজের স্বীকৃতিস্বরূপ পলাশ দেশে এবং বিদেশে একাধিক সম্মাননা অর্জন করেছেন।

স্থপতি মুস্তাফা খালিদ পলাশের ডিজাইনে দেশের অসংখ্য নান্দনিক ভবন তৈরি হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য বসুন্ধরা সিটি, বসুন্ধরা কনভেনশন সেন্টার, ওয়েস্টিন হোটেল, ইউনিক ট্রেড সেন্টার, জিপি হাউজ, মোবিল হাউজ, বাংলালিংক হেডকোয়ার্টার, রবি হেডকোয়ার্টার, ল্যাবএইড হসপিটাল, চট্টগ্রামের রেডিসন হোটেল অন্যতম। ২০০৯ এবং ২০১১ সালে তার দুটি একক চিত্র প্রদশর্নী অনুষ্ঠিত হয়েছে। প্রকাশিত হয়েছে একাধিক গানের অ্যালবাম।

সৈয়দ ইশতিয়াক রেজার জন্মদিন আজ

প্রখ্যাত সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজার জন্মদিন আজ। সাংবাদিকতায় দীর্ঘ প্রায় তিন দশকের ক্যারিয়ার সৈয়দ ইশতিয়াক রেজার । বর্তমানে তিনি গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা। ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি হিসেবে নেতৃত্ব দিয়েছেন সাংবাদিক সমাজের।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন তিনি।

প্রিন্ট ও ইলেকট্রনিক এবং বাংলা ও ইংরেজি মাধ্যমে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। প্রায় এক দশক প্রিন্ট মিডিয়ায় কাজ করার পর দেশে টেলিভিশন সাংবাদিকতার ধারণা বদলে দেওয়া একুশে টেলিভিশন দিয়ে শুরু হয় ইলেক্ট্রনিক মিডিয়ায় সৈয়দ ইশতিয়াক রেজার যাত্রা। সেখানে তিনি ছিলেন বার্তা সম্পাদক। এরপরে কাজ করেছেন আরটিভি, বৈশাখী টেলিভিশন, চ্যানেল নাইন হয়ে চব্বিশ ঘণ্টার সংবাদভিত্তিক চ্যানেল একাত্তর টিভিতে।

রঙ বেরঙের পক্ষ থেকে মোজাম্মেল বাবু,  মুস্তাফা খালিদ পলাশ এবং সৈয়দ ইশতিয়াক রেজাকে জন্মদিনের শুভেচ্ছা ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 + 8 =