ওমেরা সোলার-বেক্সিমকো ৯.২৩ মেগাওয়াট রুফটপ সোলার প্রকল্প চুক্তি সাক্ষর

বুধবার বেক্সিমকোর সঙ্গে ৯.২৩ মেগাওয়াট গ্রিড-টাইড রুফটপ সোলার সিস্টেম থেকে বিদ্যুৎক্রয় সংক্রান্ত চুক্তি/পাওয়ার পারচেজ এগ্রিমেন্টে সই করে ওমেরা সোলার।

ইস্ট কোস্ট গ্রুপের ডিরেক্টর মিস দিলরুবা চৌধুরী এবং বেক্সিমকো টেক্সটাইল ডিভিশনের চিফ ফিন্যান্সিয়াল অফিসার অনিল কুমার মহেশ্বরী ২০ বছর মেয়াদী পাওয়ার পারচেজ চুক্তিটি স্বাক্ষর করেন। এ সময় বেক্সিমকোর পাওয়ার জেনারেশন, ডিস্ট্রিবিউশন অ্যান্ড ইউটিলিটি’র এক্সিকিউটিভ ডিরেক্টর  আমিন সাবির খান, এক্সিকিউটিভ ডিরেক্টর সাকিব সাকুর এবং ইস্ট কোস্ট গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার মাসুদুর রহিম, চিফ ফিন্যান্সিয়াল অফিসার একেএইচ হাসিফ সওদাগর, চিফ অপারেটিং অফিসার ক্যাপ্টেন মিনহাজুর রেজা চৌধুরী, বিজনেস ডেভলাপমেন্ট ম্যানেজার খান আশিকুর রহমান ও অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার কাজী উম্মে জাহান মিসি উপস্থিত ছিলেন।

ওমেরা সোলার বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক গাজীপুরে ৯.২৩ মেগাওয়াট সক্ষমতার সোলার সিস্টেম বসাবে। যা থেকে প্রতি বছর ১০.৭৮ মেগাওয়াট আওয়ার সৌর বিদ্যুৎ উৎপাদন করা যাবে। এর মাধ্যমে বেক্সিমকোর বছরে ১০৪.৪৬ মিলিয়ন টাকা বিদ্যুৎ বিল সাশ্রয় হবে এবং কার্বনডাই অক্সসাইড নির্গমন কমবে ৭ হাজার ২২৩ টন।

বেক্সিমকোর এই পদক্ষেপ দেশজুড়ে আরো বহু শিল্পপ্রতিষ্ঠানকে সৌর শক্তি ব্যবহারে আগ্রহী করবে বলে আশা প্রকাশ করেন বক্তারা। বর্তমানে পরিচ্ছন্ন ও সবুজ পরিবেশ নিশ্চিত করতে সোলার সিস্টেম নিয়ে ওমেরা সোলার কাজ করে যাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − seventeen =