বৃষ্টি কল্যাণে সুপার এইটে যুক্তরাষ্ট্র, বিদায় পাকিস্তানের

বৃষ্টি ও ভেজা মাঠের কারণে যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় ঘটেছে  গতবারের রানার্স-আপ পাকিস্তানের। ভারতের পর ‘এ’ গ্রুপ থেকে সুপার এইট নিশ্চিত হয়েছে  প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নামা যুক্তরাষ্ট্রের।

গতরাতে লডারহিলে ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবার কথা ছিলো যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ডের। কিন্তু ম্যাচের আগে বৃষ্টি হওয়ায়, নির্ধারিত সময় টস করতে নামতে পারেনি দু’দল। পরবর্তীতে বৃষ্টি কমলেও মাঠ খেলার অনুপযোগী হয়ে উঠে। ফলে কয়েক দফা মাঠ পরিদর্শনের পর বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন তিন আম্পায়ার বাংলাদেশের শরফুদ্দৌলা ইবনে শহীদ, অস্ট্রেলিয়ার রড টাকার, ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো ও ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ।

আয়ারল্যান্ডের সাথে পয়েন্ট ভাগাভাগি করায় ৪ ম্যাচ শেষে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে সুপার এইটের টিকিট পায় স্বাগতিক যুক্তরাষ্ট্র। ৩ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে আগেই সুপার এইটে নাম লেখায় ভারত। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে পাকিস্তান। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে জিতলেও সুপার এইট নিশ্চিত করা ভারত ও যুক্তরাষ্ট্রকে পয়েন্টকে টপকাতে পারবে না পাকিস্তান।

সমান ৩ ম্যাচে কানাডা ২ ও আয়ারল্যান্ড ১ পয়েন্ট করে সংগ্রহ করেছে। ফলে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়েছে পাকিস্তান, কানাডা ও আয়ারল্যান্ডের। এই প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো পাকিস্তান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen + 5 =