শ্রীলংকার বিশ্বকাপ পরামর্শক জয়াবর্ধনে

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে শ্রীলংকার ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন দেশটির সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। ওমানে বাছাই পর্ব দিয়ে শুরু হবে আসরটি। বাছাই পর্বে তিনটি ম্যাচ খেলবে শ্রীলংকা। বাছাই পর্বের তিন ম্যাচে দলের সাথে পরামর্শক হিসেবে কাজ করবেন জয়াবর্ধনে। শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) জানায়, টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে পরামর্শক হিসেবে কাজ করবেন জয়াবর্ধনে। জাতীয় দল ছাড়াও অনূর্ধ্ব-১৯ দলের পরামর্শক হিসেবেও কাজ করবেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর কোচিং পেশায় জড়িয়ে পড়েন জয়াবর্ধনে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবে সফল তিনি। আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে আছেন জয়াবর্ধনে। ২০১৭, ২০১৯ ও ২০২০ সালে মুম্বাইয়ে হয়ে আইপিএলের শিরোপা জিতেছেন তিনি। এছাড়া বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের কোচও ছিলেন জয়াবর্ধনে। ইংল্যান্ডে  দ্য হান্ড্রেডের প্রথম আসরে চ্যাম্পিয়ন সাউদার্ন ব্রেভের কোচের দায়িত্বেও ছিলেন এই ডান-হাতি ব্যাটার।

চর্তুদশ আইপিএলের বাকি পর্ব চলছে সংযুক্ত আরব আমিরাতে। আইপিএল শেষে ওমানে শ্রীলংকা দলের সাথে যোগ দিবেন তিনি। ১৭ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে বাছাই পর্ব। বাছাই পর্বে ‘এ’ গ্রুপে শ্রীলংকার প্রতিপক্ষ নামিবিয়া, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

জাতীয় দলের সাথে স্বল্প মেয়াদে হলেও শ্রীলংকা যুব দলের সাথে পাঁচ মাসের জন্য পরামর্শক ও মেন্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন জয়াবর্ধনে। আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য  যুব বিশ্বকাপকে সামনে রেখে দলকে গড়ে তুলবেন তিনি।

জয়াবর্ধনের ব্যাপারে এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন,  ‘নতুন ভূমিকায় আমরা  মাহেলাকে আনন্দের সঙ্গে স্বাগত জানাচ্ছি । শ্রীলংকা দল ও অনূর্ধ্ব-১৯ দলের সাথে তার উপস্থিতি খেলোয়াড়দের দারুণভাবে অনুপ্রাণিত  করবে।’

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen − 13 =