অ্যামাজনের নিজ ব্র্যান্ডের টিভি তৈরির পরিকল্পনা 

ধারণা করা হচ্ছে, অ্যামাজনের টিভির পর্দার আকৃতি হবে ৫৫ থেকে ৭৫ ইঞ্চি এবং অক্টোবরেই টিভিটির বাজারে আসার কথা রয়েছে। এর সঙ্গে অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্টেন্ট সামঞ্জস্যপূর্ণ হয়ে উঠবে।

পরিচয় প্রকাশে অনাগ্রহী সূত্রের বরাত দিয়ে তা-ই বলছে সাম্প্রতিক এক প্রতিবেদন।

বিজনেস ইনসাইডারে প্রতিবেদনে জানা যাচ্ছে, উদ্যোগটি নিয়ে দুই বছর ধরে কাজ চলছে এবং অ্যামাজন ডিভাইসেস ও ল্যাব১২৬ বিভাগ এর সঙ্গে জড়িত।

টিভি অবশ্য নিজেদের কারখানায় তৈরি করবে না অ্যামাজন, এর নকশা ও তৈরির দায়িত্ব পালন করবে তৃতীয় পক্ষরা। বিজনেস ইনসাইডারের প্রতিবেদন বলছে, এদের মধ্যে টিসিএল অন্যতম একটি প্রতিষ্ঠান।

প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট মন্তব্য করেছে, যুক্তরাষ্ট্রে নিজস্ব ব্র্যান্ডের টিভি আনার মধ্য দিয়ে অ্যাপলের মতো ইকোসিস্টেম তৈরির দিকে এগিয়ে যেতে পারে অ্যামাজন। প্রতিষ্ঠানটির ডিভাইস ও সেবার মাধ্যমে তৈরি ওই ইকোসিস্টেমে থাকতে পারে অ্যালেক্সা, অ্যামাজন প্রাইম ভিডিও’র মতো সেবাগুলো।

টিভি আনার মধ্য দিয়ে বাজারে সরাসরি স্যামসাং, এলজি এবং সনির সঙ্গে প্রতিযোগিতায় নামবে অ্যামাজন। উল্লেখ করা প্রয়োজন যে তিনটি প্রতিষ্ঠানই অনেক সময় নিজেদের তৈরি টিভি অ্যামাজনের ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করে থাকে। অ্যামাজন তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

বিডিনিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × five =