ঈদে আসছে মার্সেলের ১১টি গান   

এ প্রজন্মের সুরকার ও সংগীত পরিচালক শাহরিয়ার আলম মার্সেল। গান সৃষ্টিতে নিয়মিত ব্যস্ত থাকেন। ঈদে সেই ব্যস্ততা ছিল আরও বেশি। এবারের ঈদে প্রায় এক ডজন গান নিয়ে আসছেন তিনি।

এর মধ্যে নাটকে থাকছে ছয়টি গান। আর পাঁচটি গান প্রকাশ হবে মিউজিক ভিডিও আকারে। চলুন এক পলকে জেনে নেওয়া যাক এবার কী কী গান করেছেন মার্সেল…

নাটকের গান

‘প্রশ্রয়’ শিরোনামের একটি গানের সুর-সংগীত করেছেন। যেটা লিখেছেন রবিউল ইসলাম জীবন। গেয়েছেন কোনাল। ‘পালকি’ নামের একটি নাটকের জন্য বানিয়েছেন ‘সাঁকো’ শিরোনামের গান। লিখেছেন সোমেশ্বর অলি, গেয়েছেন পিন্টু ঘোষ।

‘রংঢং’ নাটকে থাকছে ‘মুঠোর আঙুল’ শীর্ষক গান। রবিউল ইসলাম জীবনের কথায় গানটি গেয়েছেন মাহতিম শাকিব।

‘চল’ শিরোনামের আরেকটি গান বানিয়েছেন নাটকের জন্য। এটি রচনা করেছেন সোমেশ্বর অলি। গেয়েছেন কর্ণিয়া। অলির লেখা ‘প্রথম সে অসুখ’ শিরোনামে আরও একটি গান করেছেন মার্সেল। যেটি থাকছে ‘টাচ’ নাটকে। এটি সুর-সংগীতের পাশাপাশি গেয়েছেনও মার্সেল। নিজের সুর, সংগীত ও কণ্ঠে ‘অতল স্বর্গের ডাক’ শিরোনামের আরেকটি গান করেছেন তরুণ এই মিউজিশিয়ান।

মিউজিক ভিডিও

গানের নাম ‘আগুন জ্বলে’। লিখেছেন প্রসেনজিৎ মণ্ডল। সুর-সংগীতের পাশাপাশি এটি গেয়েছেন মার্সেল নিজেই। ভিডিও বানিয়েছেন আহাদ কবির মাহিন।

‘আমায় রেখো মনে’ শিরোনামে একটি গান লিখেছেন মাহমুদ মুরাদ। মার্সেলের সুর-সংগীতে এটি গেয়েছেন আতিয়া আনিসা ও মার্সেল।

গানের নাম ‘শূন্যতা’। জসিম উদ্দিনের লেখা গানটির সুর, সংগীত ও কণ্ঠ মার্সেলের। মেহেদী হাসান লিমনের কথায় তিনি তৈরি করেছেন ‘ভালো লাগে’ শিরোনামের একটি গান। এতে কণ্ঠ দিয়েছেন শেখ সাদী ও মিলানা মোমিন।

‘মন পাগল’ শিরোনামে আরেকটি গান তৈরি করেছেন মার্সেল। জসিম উদ্দিনের লেখা গানটি গেয়েছেন তরিক মৃধা ও আতিয়া আনিসা।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 2 =