করোনা শনাক্ত হার কমে ৯.৩১ শতাংশ, মৃত্যু ২৪ জনের

ওমিক্রনের প্রকোপ গত দুই সপ্তাহ ধরে কমের দিকে। গত ২৪ ঘণ্টায় সেটা আরও কমেছে। ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে আড়াই হাজার, আর শনাক্তের হার নেমে এসেছে ৯-এর ঘরে।

শুক্রবার (১৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় (১৭ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ১৮ ফেব্রুয়ারি সকাল ৮টা) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৮৪ জন এবং মারা গেছেন ২৪ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৩১ শতাংশ এবং এই হার গতকাল ১০ দশমিক ২৪ শতাংশ ছিল । গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৬৯২টি আর পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৭৬৫টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩১ লাখ ৫৮ হাজার ৭৬৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৮৮ লাখ ৪৪ হাজার ৩৬৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৩ লাখ ১৪ হাজার ৩৯৬টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে পুরুষ ১৭ জন আর নারী সাত জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৪৭৮ জন এবং নারী ১০ হাজার ৪৫৩ জন।

বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪১ থেকে ৫০ বছর, ৬১ থেকে ৭০, ৭১ থেকে ৮০ বছর আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন চার জন করে। ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন তিন জন। ৩১ থেকে ৪০ বছর আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন দুই জন করে এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে আছেন একজন।

২৪ জনের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১৪ জন। বাকিদের মধ্যে চট্টগ্রাম আর সিলেট বিভাগের আছেন তিন জন করে, রাজশাহী বিভাগের দুই জন এবং খুলনা ও রংপুর বিভাগের আছেন একজন করে।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten − 6 =