পেলের রেকর্ড ভাঙ্গলেন মেসি, বলিভিয়াকে হারালো আর্জেন্টিনা

দক্ষিন আমেরিকা ফুটবল ইতিহাসে আন্তর্জাতিক গোলের দিক থেকে ব্রাজিলীয় কিংবদন্তী পেলেকে টপকে গেলেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার হয়ে হ্যাট্রিক করেছেন ছয় বারের ব্যালন ডি’অর খেতাব প্রাপ্ত এই তারকা। ম্যাচে আর্জেন্টিনা ৩-০ গোলে হারায় বলিভিয়াকে।

বিশ্বকাপ বাছাইপর্বের এ ম্যাচে  ক্যারিয়ারের ৭৭, ৭৮ ও ৭৯তম আন্তর্জাতিক গোল করেন মেসি। এই জয়ে  কাতার বিশ্বকাপের পথে আরো এগিয়ে গেল আর্জেন্টিনা। দলের হয়ে ১৫৩তম ম্যাচ খেলতে নেমে প্যারিস সেন্ট জার্মেই তারকা ৩৪ বছর বয়সী  মেসি ১৪ মিনিটেই নিজের ৭৭তম আন্তর্জাতিক গোল করে পৌঁছে যান পেলের সহাবস্থানে। এই সময় তিনি একজন ডিফেন্ডারকে কাটিয়ে বাঁকানো শটের বলে পরাস্ত করেন বলিভিয়ার গোল রক্ষক কার্লোস ল্যাম্পকে (১-০)।

বিরতির পর ম্যাচের ৬৪তম মিনিটে পেলেকে টপকে যান আর্জেন্টাইন অধিনায়ক। পোস্টের খুব কাছ থেকে গোল করার আগে বল নিয়ে বেশ ক্ষিপ্রতার সঙ্গে বরিভিয়ার বক্সে ঢুকে পড়েছিলেন মেসি। এ সময় তার সাথে ছিলেন লটারো মার্টিনেজ। বল আদান প্রদানের মাধ্যমে তিনি বল পাঠিয়ে দেন জালে (২-০)।

আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসি সপ্তম হ্যাটট্রিক পুর্ন করেছেন শেষ বাঁশি বাজার মাত্র দুই মিনিট আগে। সতীর্থের একটি শটের বল ল্যাম্প ফিরিয়ে দিলে ফিরতি বল নিয়ন্ত্রনে নিয়ে পোস্টের একেবারেই কাছ থেকে গোল করেন সাবেক বার্সেলোনা তারকা (৩-০)।

মেসি পেলেকে পেরিয়ে গেলেও সর্বোচ্চ  আন্তর্জাতিক গোলদাতার রেকর্ডটি এখনো বগলদাবা করে রেখেছেন চির প্রতিদ্বন্দ্বি পর্তুগাল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। ১৮০টি ম্যাচ খেলে ১১১ গোল করেছেন সদ্য ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়া এই ফুটবল তারকা।

করোনা বিতর্কে চির প্রতিদ্বন্দ্বি ব্রাজিলের বিপক্ষে ম্যাচ মাঠে গড়ানোর মাত্র সাত মিনিট পর পন্ড হয়ে যাওয়ার চারদিন পর এই জয়ের দেখা পেল আর্জেন্টিনা।

এই জয়ের ফলে ৮ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট সংগ্রহ করা দুই বারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা পৌঁছে গেছে দক্ষিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে। তালিকার শীর্ষে রয়েছে ব্রাজিল

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen + 19 =