যুদ্ধে ইউক্রেইনের অভিনেত্রী ও ব্যালে শিল্পীর মৃত্যু

রুশ হামলায় যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেইনের মৃতের তালিকায় এবার যোগ হলো জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেৎস এবং বিখ্যাত ব্যালে শিল্পী আর্টেম দাতসেশেনের নাম।দেশটির রাজধানী কিইভে রুশ বাহিনীর রকেট হামলা ও গোলার আঘাতে অল্প সময়ের ব্যবধানে দুই শিল্পীর মৃত্যুর খবর জানিয়েছে সিএসএন ও বিবিসি।

কিইভে একটি আবাসিক ভবনে রুশ রকেট হামলায় প্রাণ হারান দেশটির জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেৎস, তার বয়স হয়েছিল ৬৭ বছর।সিএনএন জানিয়েছে, গুণী এই অভিনেত্রীর নিজ দল ‘ইয়ং থিয়েটার’ তাদের ফেসবুক পেইজে তার মৃত্যুতে ‘অপূরণীয় শোক’ প্রকাশ করেছে।

‘ইয়ং থিয়েটার’ এক বিবৃতিতে জানিয়েছে, ঘটনার দিন বৃহস্পতিবার কিইভে একটি আবাসিক ভবনে ছিলেন ওকসানা। সেখানে রাশিয়ার সেনারা রকেট হামলা চালালে এই ইউক্রেনীয় অভিনেত্রী মারা যান।“অভিনেত্রীর উজ্জ্বল উপস্থিতি আমাদের স্মৃতিকে গাঁথা থাকবে, আমাদের মাতৃভূমিতে পা রাখা শত্রুকে কখনও ক্ষমা করব না,” বিবৃতিতে বলা হয়।

এই অভিনেত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছে পত্রিকা কিউভ পোস্টও।১৯৫৫ সালে জন্ম নেওয়া এই শিল্পী কয়েক দশক ধরে ইউক্রেইনের মঞ্চ ও পর্দা কাঁপিয়ে বেশ কয়েকটি পুরস্কারও জিতেছিলেন। সম্প্রতি শিল্পীদের জন্য ইউক্রেইনের সর্বোচ্চ সম্মান ‘ওনার্ড আর্টিস্ট অব ইউক্রেন’ পেয়েছিলেন ওকসানা।

এদিকে সপ্তাহ তিন আগে কিইভে রাশিয়ান বাহিনীর ছোড়া গোলায় আহত হয়েছিলেন ব্যালে শিল্পী আর্তেম দাৎসেশেন।তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, কিন্তু শেষ রক্ষা হয়নি। মৃত্যুর সঙ্গে লড়ে বৃহস্পতিবার ৪৩ বছরের এই তারকার মৃত্যু হয়।

ইউক্রেনের ন্যাশনাল অপেরার প্রধান মঞ্চ পরিচালক আনাতোলি সোলোভিয়ানেনকো শোক বার্তায় তাকে একজন মহান শিল্পী হিসেবে অ্যাখায়িত করেছেন। তার অকাল প্রয়াণে শোক জানিয়েছেন অনেকেই।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × 5 =